স্বার্থ
- ইমাদ উদ্দিন তপু ০১-০৫-২০২৪

স্বার্থের নেশায় অন্ধ মানুষ,
বন্ধ মনের চোখ।
সে চোখ দিয়ে যায় কি দেখা?
আপনজনে মুখ।
স্বার্থের কাছে জিম্মি সবাই,
স্বার্থের নেশায় ঘুরে ।
স্বার্থ ছাড়া একটি কদম
দেয় না তারা ভুলে।
স্বার্থ দিয়ে সব কিছু কে
যায় কি করা বিচার।
স্বার্থ হল এই পৃথিবীর
প্রধান অনাচার।
স্বার্থ বিহীন এই পৃথিবী
যেত যদি গড়া।
সত্যিকারের ভালবাসা
পেতাম সর্বদা।


লিখার সময়কালঃ ২৩।০৫।২০১২ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shahanaj76
১৯-০৩-২০২০ ১৫:৪৮ মিঃ

সুন্দর